রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাবেক এমপি ফজিলাতুন্নেসা বাপ্পী আর নেই

ডেস্ক রিপোর্ট


ঢাকা যুবলীগ নেত্রী ও সংরক্ষিত নারী আসনের সাবেক সংসদ সদস্য ফজিলাতুন নেসা বাপ্পি আর নেই। বৃহস্পতিবার (২ জানুয়ারি) সকাল ৮টা ৩০ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন (ইন্নালিল্লাহে…রাজিউন)।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গুরুতর অসুস্থ হলে সাবেক এমপি ফজিলাতুন্নেছা বাপ্পীকে বঙ্গবন্ধু মেডিকেলের আইসিইউতে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল। শ্বাসকষ্টের জন্য তাকে ভেন্টিলেশনও দেয়া হয়। তবে সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ (বৃহস্পতিবার) না ফেরার দেশে চলে যান তিনি।

ফজিলাতুন্নেসা বাপ্পীর ভাই শওকত ওসমান জানান, বাপ্পীর মরদেহ প্রথমে মোহাম্মদপুরের জাপান গার্ডেন সিটিতে তার বাসায় নেওয়া হবে। দুপুর ১টায় সুপ্রিম কোর্টে তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। এরপর বেলা ৩টায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় দ্বিতীয় জানাজা নামাজ শেষে মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হবে।

ফজিলাতুন্নেসা বাপ্পীর মৃত্যু সংবাদ পেয়ে হাসপাতালে দেখতে আসেন আওয়ামী লীগের সর্বস্তরে নেতা-কর্মীরা।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের তার প্রতিক্রিয়ায় বলেন, ‘ফজিলাতুন্নেসা বাপ্পী ছিলেন প্রতিশ্রুতিশীল রাজনীতিক। তার মৃত্যুতে বিরাট সম্পদ হারাল আওয়ামী লীগ।’

ফজিলাতুন্নেছা বাপ্পী ১৯৭০ সালের ৩১ ডিসেম্বর নড়াইলে জন্মগ্রহণ করেন। পেশায় আইনজীবী ফজিলাতুন্নেছা বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতি সাথে জড়িত ছিলেন। তিনি যুব মহিলা লীগের নেত্রী ছিলেন।

২০০৯ সালে নবম জাতীয় সংসদে আওয়ামী লীগের মনোনয়নে প্রথমবারের মতো সংরক্ষিত নারী আসনে সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ২০১৪ সালে আওয়ামী লীগ সরকার গঠন করার পর দ্বিতীয়বারের মতো সংরক্ষিত নারী আসনে সংসদ সদস্য হন তিনি।

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সাবেক প্রসিকিউটর ফজিলাতুন্নেছা বাপ্পী সহকারী অ্যাটর্নি জেনারেলের দায়িত্বেও ছিলেন।

Comments are closed.

More News Of This Category